RPF (Railway Protection Force) এর তরফে ২০০০+ শূন্যপদে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৪

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now

RPF (Railway Protection Force) এর তরফে ২০০০+ শূন্যপদে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৪

»Advt No– 2023/Sec(E)/RC-3/26

Railway Protection Force এর তরফে কনস্টেবল ও সাব ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভারতের যেকোনো নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের সমস্ত জেলার চাকরিপ্রার্থীরা এই শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নীচে শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল, সাথে অফিসিয়াল নোটিশটি দেওয়া হল।

» পদের নাম– Constable, SI

» মোট শূন্যপদ– কনস্টেবল-২০০০টি, সাব ইন্সপেক্টর-২৫০টি।

» শিক্ষাগত যোগ্যতা– শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে কনস্টেবল পদের জন্য নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতায় প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। অন্যদিকে, সাব-ইন্সপেক্টার পদের ক্ষেত্রে প্রার্থীদের যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করে থাকতে হবে।

»শারীরিক যোগ্যতা– UR এবং OBC প্রার্থীদের উচ্চতা পুরুষদের জন্য ১৬৫ সেমি এবং মহিলা প্রার্থীদের জন্য ১৫৭ সেমি। SC এবং ST প্রার্থীদের উচ্চতা পুরুষদের জন্য ১৬০ সেমি এবং মহিলা প্রার্থীদের জন্য ১৫২ সেমি। গুড়ওয়ালি, গোর্খা, মারাঠা, ডোগরা ইত্যাদি শ্রেণীর প্রার্থীদের উচ্চতা পুরুষদের জন্য ১৬৩ সেমি এবং মহিলা প্রার্থীদের জন্য ১৫৫ সেমি।

» বয়সসীমা– আবেদনকারীর বয়স ১৮-২৫ বছরের মধ্যে হতে হবে। SC/ST প্রার্থীদের ৫ বছর এবং OBC প্রার্থীদের ৩ বছর বয়সের ছাড় আছে। ১ জানুয়ারি ২০২৪ তারিখ অনুযায়ী বয়স হিসাব করতে হবে।

» আবেদন পদ্ধতি– অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনকারীরা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট www.indianrailways.gov.in থেকে অনলাইন এ আবেদন করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নাম, মোবাইল নাম্বার ও ই-মেইল দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর উপযুক্ত তথ্য দিয়ে অনলাইন আবেদনপত্রটি পূরণ করতে হবে। প্রয়োজনীয় নথিপত্রগুলির স্ক্যান কপি আপলোড করতে হবে।

»আবেদন ফি– UR/OBC প্রার্থীদের আবেদন ফি হিসেবে ৫০০/- টাকা দিতে হবে। SC/ ST/ PWD প্রার্থীদের আবেদন ফি হিসেবে ২৫০/- টাকা দিতে হবে।

» আবেদনের শেষ তারিখ– এই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে আবেদন এখনও শুরু হয়নি আবেদন শুরু হলে আবেদনের শেষ তারিখ জানিয়ে দেওয়া হবে।

Official Notification– Download Now

Leave a Reply