ICFRE এ বিভিন্ন পদে নিয়োগ ২০২৪

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now

ICFRE এ বিভিন্ন পদে নিয়োগ ২০২৪

» Advt No- 5-1/RCS/2024(Advert.)/(January)

ইন্ডিয়ান কাউন্সিল অফ ফরেস্ট্রি রিসার্চ অ্যান্ড এডুকেশন (ICFRE) প্রজেক্ট অ্যাসোসিয়েট, সিনিয়র রিসার্চ ফেলো/ সিনিয়র প্রজেক্ট ফেলো, জুনিয়র রিসার্চ ফেলো/ জুনিয়র প্রোজেক্ট ফেলো এবং ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদের জন্য উপযুক্ত এবং যোগ্য প্রার্থীদের খোঁজ করছে। আবেদনকারীকে ভারতের নাগরিক হতে হবে। পশ্চিমবঙ্গের সমস্ত জেলার চাকরিপ্রার্থীরা এই শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন।নীচে শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল, সাথে অফিসিয়াল নোটিশটি দেওয়া হল।

» পদের নাম– Project Associate, Senior Research Fellow/ Senior Project Fellow, Junior Research Fellow/ Junior Project Fellow and Field Assistant.

» মোট শূন্যপদ– ১৭

» শিক্ষাগত যোগ্যতা–
জুনিয়র রিসার্চ ফেলোর জন্য- আবেদনকারীদের বায়োটেকনোলজিতে প্রথম শ্রেণীর M.Sc থাকতে হবে বা প্রার্থীকে অবশ্যই উদ্ভিদবিদ্যায় প্রথম শ্রেণীর M.Sc থাকতে হবে।

সিনিয়র প্রজেক্ট ফেলোর জন্য- আবেদনকারীদের রিমোট সেন্সিং এবং জিজেএস/ জিও-ইনফরমেটিক্সে প্রথম শ্রেণির এম.টেক থাকতে হবে। আবেদনকারীদের প্রথম শ্রেণীর M.Sc থাকতে হবে। রিমোট সেন্সিং এবং জিআইএস/ জিকো-ইনফরমেটিক্সে।

প্রকল্প সহযোগীর জন্য- প্রার্থীকে অবশ্যই ফরেস্ট্রীতে প্রথম শ্রেণীর M.Sc থাকতে হবে বা আবেদনকারীদের জেনেটিক্স এবং উদ্ভিদ প্রজননে প্রথম শ্রেণীর M.Sc থাকতে হবে।
আবেদনকারীদের অবশ্যই গাছের উন্নতি, বন সংরক্ষণ এবং মাঠ ট্রায়াল প্রতিষ্ঠায় দুই থেকে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

» বয়সসীমা– আবেদনকারীর বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে। SC/ST প্রার্থীদের ৫ বছর এবং OBC প্রার্থীদের ৩ বছর বয়সের ছাড় আছে। ১ জুন ২০২৪ তারিখ অনুযায়ী বয়স হিসাব করতে হবে।

»মাসিক বেতন – ২০০০০-৩১০০০ /- টাকা

» আবেদন পদ্ধতি– ICFRE নিয়োগ 2024-এর অফিসিয়াল বিজ্ঞপ্তির অনুসারে প্রার্থীর নির্বাচন একটি ওয়াক-ইন ইন্টারভিউয়ের ভিত্তিতে করা হবে। সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য আলাদা কোনো চিঠি দেওয়া হবে না। ওয়াক-ইন ইন্টারভিউতে অংশগ্রহণের জন্য কোনো টিএ/ডিএ প্রদান করা হবে না।

» ইন্টারভিউয়ের সময় ও ঠিকানা
তারিখ: ১৭-০১-২০২৪, ১৮-০১-২০২৪, ১৯-০১-২০২৪

স্থান: The Board Room of FRI Main Building. P.O. New Forest, Forest Research Institute, Dehradun-248006.

সময়: সকাল ৯টা।

Official Notification– Download Now

Leave a Reply